ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

ক্রিকেট

রাম মন্দির নির্মাণে ১ কোটি রুপি দিলেন গম্ভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
রাম মন্দির নির্মাণে ১ কোটি রুপি দিলেন গম্ভীর ছবি: সংগৃহীত

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ১ কোটি রুপি দান করেছেন সাবেক ভারতীয় ওপেনার ও দেশটির ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্য গৌতম গম্ভীর।  

ক্রিকেটকে বিদায় বলার পর ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন গম্ভীর।

একই বছর পূর্ব দিল্লি থেকে ভোটে জিতে সংসদ সদস্য নির্বাচিত হন এই বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান। সেই থেকে বিভিন্ন কারণে সংবাদের শিরোনাম হচ্ছেন তিনি। করোনাকালে বেশকিছু জনসেবামূলক উদ্যোগ নিয়ে তিনি প্রশংসিতও হয়েছেন।  

নানা সময়ে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হলেও মানবসেবায় কখনোই পিছপা হননি গম্ভীর করোনাকালে দুস্থদের কল্যাণে কাজ করেছেন। কিছুদিন আগে হতদরিদ্রদের জন্য ১ রুপিতে খাবারের ব্যবস্থা করতে দিল্লিতে ক্যান্টিনও চালু করেছেন। তার সেই ক্যান্টিনের শাখা পুরো ভারতেই খোলার কথা রয়েছে। এবার তিনি শিরোনামে এলেন রাম মন্দির নির্মাণে দান করে।

রাম মন্দির নির্মাণের জন্য বিজেপির পক্ষ থেকে কুপনের মাধ্যমে অনুদান চাওয়া হচ্ছে। দিল্লি বিজেপির সাধারণ সম্পাদক কুলজিত চাহাল জানিয়েছেন, '১০, ১০০ এবং ১০০০ রুপির কুপন করা হয়েছে। এসব কুপন নিয়ে ১ ফেব্রুয়ারি থেকে বাড়ি বাড়ি গিয়ে অনুদান চাওয়া হবে। তবে ১০০০ রুপির বেশি অনুদান দিতে চাইলে চেকের মাধ্যম দিতে হবে। বিজেপি ছাড়াও আরএসএস, ভিএইচপি এবং আরও অনেক দলীয় কর্মী এই কাজে এগিয়ে এসেছেন।

রাম মন্দির নির্মাণে দলের এই উদ্যোগের অংশ হিসেবে ১ কোটি রুপি দান করলেন গম্ভীর। নিজের অনুদান নিয়ে কলকাতা নাইট রাইডার্সের সাবেক অধিনায়ক বলেন, 'রাম মন্দির সকল ভারতীয়র স্বপ্ন। অবশেষে তা নির্মাণ হচ্ছে। আমার বিশ্বাস একতা এবং প্রশান্তির পথে বড় ভূমিকা নেবে রাম মন্দির। আমার ও আমার পরিবারের পক্ষ থেকে তাই ছোট একটি অনুদান রইলো। ' 

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এমএইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa