ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করতে মুক্তিযোদ্ধাদের আহ্বান ডিসি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী করতে মুক্তিযোদ্ধাদের আহ্বান ডিসি’র

চট্টগ্রাম: দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে বীর মুক্তিযোদ্ধাদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

সোমবার (১৮ জানুয়ারি) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

মমিনুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে না পড়লে বাংলাদেশ স্বাধীন হতো না। দেশ স্বাধীন হওয়ার পেছনে বীর মুক্তিযোদ্ধাদের অবদান অবিস্মরণীয়।  

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতা যাতে কখনও কেউ ছিনিয়ে নিতে না পারে সেজন্য বর্তমান প্রজন্মসহ সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদেরকে সর্বোচ্চ সম্মান দিয়ে সার্বিক সহযোগিতা করবো।

ডিসি বলেন, চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধাদের সঠিক তালিকা প্রণয়নে সরকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়কে অবহিত করা হবে। যতদিন প্রধানমন্ত্রী বেঁচে আছেন ততদিন তার হাতকে আরও শক্তিশালী করতে হবে।  

তিনি বলেন, সিটি নির্বাচনের দিন বীর মুক্তিযোদ্ধারা যাতে আলাদা লাইনে গিয়ে সম্মানের সাথে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে ব্যাপারে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে।  

চট্টগ্রামের নান্দনিক জায়গায় মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্স ও স্মৃতিসৌধ গড়ার বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে অভিমত ব্যক্ত করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার শহীদুল হত চৌধুরী সৈয়দ।  

বক্তব্য রাখেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা কাজী নুরুল আবছার, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার খোরশেদ আলম (যুদ্ধাহত), আকবরশাহ থানার ডেপুটি কমান্ডার মো. নূর উদ্দিন

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa