ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

শিক্ষা

ফেনীতে মহাসড়ক অবরোধ করেছেন পলিটেকনিক শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
ফেনীতে মহাসড়ক অবরোধ করেছেন পলিটেকনিক শিক্ষার্থীরা শিক্ষাথীদের সঙ্গে কথা বলছেন ফেনী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ফেনী: চার দফা দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপালে সড়ক অবরোধ করেছেন ফেনী সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।  

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে সাড়ে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল ফ্লাইওভারের ঢাকামুখী অংশে প্রায় আধঘণ্টা অবরোধ করে রাখেন তারা।

 

এ সময় সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কে প্রায় আধঘণ্টা অবস্থান করেন তারা। পরে ফেনী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলাম ও সহকারী পুলিশ সুপার আতোয়ার ইসলাম ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ থেকে সরে আসেন।  

শিক্ষার্থীরা এ সময় জানান, কোনোভাবেই তারা তাদের শিক্ষা-জীবনের এক বছর হারাতে চান না, স্থগিত হওয়া ২য় ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের তাত্ত্বিক পরীক্ষাগুলোর অটোপাস দিয়ে ব্যবহারিক পরীক্ষাগুলো পরবর্তী পর্বের সঙ্গে সংযুক্ত করে দেওয়ার দাবি জানান ও এবার ১ম ৩য়, ৫ম ৭ম পর্বের ক্লাস চালু করে শর্ট সিলেবাসে পরীক্ষা দেওয়ার দাবিও জানান, অতিরিক্ত ফি প্রত্যাহার ও বেসরকারি পলিটেকনিকের সেমিস্টার ফি মওকুফ করাসহ সব প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা ছাত্র-ছাত্রীদের জন্য আসন বরাদ্দ করার দাবি জানান তারা।

কারিগরি ছাত্র অধিকার আন্দোলনের ফেনীর সমন্বয় শহীদুল ইসলাম সাকের, অয়ন সাহা ও মো. ফয়সাল জানান তাদের বাদী যৌক্তিক। আর এ যৌক্তিক দাবির জন্যই তারা মাঠে আন্দোলনে নেমেছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa