ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

২৫ পৌরসভায় মেয়র পদে ১১২ জনের মনোনয়নপত্র দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
২৫ পৌরসভায় মেয়র পদে ১১২ জনের মনোনয়নপত্র দাখিল

ঢাকা: আসন্ন ২৮ ডিসেম্বর ২৫টি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১১২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২৮৩ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯৩৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার (২ ডিসেম্বর) পৌরসভা সাধারণ নির্বাচন ২০২০ যথাসময়ে পরিচালনা কমিটির সমন্বয়ক ও উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ২৫টি পৌরসভার মধ্যে পঞ্চগড় পৌরসভায় মেয়র পদে ৩ জন সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬ জন এবংসাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী রয়েছেন। এছাড়া ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রার্থী জন, দিনাজপুরের ফুলবাড়ীতে মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী জন রয়েছেন।

এর আগে ২২ নভেম্বর প্রথম ধাপে ২৫ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এসব পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযাযী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, মনোনয়ন বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ভোট ২৮ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa