ঢাকা, মঙ্গলবার, ২৩ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১, ২৪ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

নকলা পৌরসভার দ্বিতীয়বারের মতো মেয়র হলেন আ.লীগের হাফিজুর 

ডিস্টিক্টকরেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
নকলা পৌরসভার দ্বিতীয়বারের মতো মেয়র হলেন আ.লীগের হাফিজুর  মো. হাফিজুর রহমান লিটন

শেরপুর: শেরপুর জেলার নকলা পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে আওয়ামী লীগের মো. হাফিজুর রহমান লিটন দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন।

 ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ ও গণনা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে রাতে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজ ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন নৌকা প্রতীকে ১২ হাজার ৬ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র অধ্যাপক মো. মিজানুর রহমান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৫০ ভোট। আর বিএনপি’র দলীয় প্রার্থী মো. এনামুল হক রিপন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৮৫ ভোট এবং অন্য এক স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন আনার জগ প্রতীক পেয়েছেন ৩২৬ ভোট।
 

মেয়র পদে মোট ভোট পড়ে ২০ হাজার ৭৩৩ টি। এতে বৈধ ভোট ২০ হাজার ২৬৭ টি ও বাতিল বা অবৈধ ঘোষিত হয় ৪৬৬ ভোট। মেয়র পদে প্রদত্ত ভোটের গড়ে শতকরা ভোট পড়ে প্রায় ৭৬ ভাগ। নকলা পৌরসভায় মোট ভোটার ২৭ হাজার ১৫৯ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ১৫১ জন।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২১
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa