ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

বিনোদন

করোনা দুর্যোগে শিশুদের বাঁচাতে ৪২ লিটার বুকের দুধ দান নারী প্রযোজকের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
করোনা দুর্যোগে শিশুদের বাঁচাতে ৪২ লিটার বুকের দুধ দান নারী প্রযোজকের ৪২ লিটার বুকের দুধ দান করলেন প্রযোজক নিধি

বলিউডের নারী প্রযোজক নিধি পারমার হিরনন্দানি। করোনায় যখন বিপর্যস্ত পৃথিবী, এসময় এই নারী প্রযোজক উন্নত মানবিতার অবিশ্বাস্য এক অধ্যায়ের সূচনা করলেন।

করোনাকালিন সময়ে অসহায় মানুষকে দিন পার করতে হয়েছে খাবারের কষ্ট নিয়ে। সেসব মায়ের দিনগুলো কেমন গেছে, যারা খাবারের অভাবে শিশুদের দুধ পান করানো নিয়ে কষ্ট করেছেন? অনেকেই হয়তো এমন করে ভাবার সময় পাননি। নিধি ভেবেছেন।  

আর সেই ভাবনা থেকে দারুণ এক উদ্যোগ নিয়েছেন তিনি। অসহায় সেসব মায়েদের শিশুদের তিনি নিজের বুকের দুধ দান করেছেন। স্নেহের মূল্য বুঝেই করোনাকালে সদ্যোজাতদের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হলেন নিধি। অন্যের শিশুদের ক্ষুধা মেটাতে দান করলেন ৪২ লিটার বুকের দুধ।

‘সান্ড কি আঁখ’খ্যাত বলিউড প্রযোজক নিধি পারমার হিরনন্দানি প্রযোজিত বলিউড সিনেমা ‘সান্ড কি আঁখ’। এর পরিচালক তুষার হিরনন্দানির স্ত্রী তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিধি জানান, চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই শিশুপুত্রের জন্ম দেন তিনি। সন্তানের জন্মের পর থেকে তার বুকের দুধ প্রচুর পরিমাণে নিঃসৃত হতো।

সন্তানের খিদে মেটার পরও অনেকটা দুধ বাড়তি থেকে যেত। প্রথম প্রথম তিনি তা ফ্রিজে সংরক্ষিত করে রাখতেন। কিন্তু সেই সংরক্ষণের পরিমাণ ক্রমেই বাড়তে থাকে। আর নিধি তা নষ্ট করতে চাইছিলেন না। অনেকের কাছেই এই বিষয়ে পরামর্শ চেয়েছিলেন। কিন্তু কেউ ফেসপ্যাক তৈরির পরামর্শ দিয়েছিলেন, কেউ আবার ঠাট্টার ছলে ঘর মোছার কথা বলেছিলেন।

এরপরই বুকের দুধ সম্পর্কে ইন্টারনেটে পড়াশোনা করেন বলিউড প্রযোজক। তখন তিনি দুধ দান করার কথা জানতে পারেন। নিজের গাইনোকলোজিস্টের কাছে পরমর্শ নিয়ে নিধি মুম্বাইয়ের খার এলাকার সূর্য হাসপাতালের মিল্ক ব্যাংকে বুকের দুধ দান করেছেন।

এর মধ্যেই শুরু হয় লকডাউন। নিধি চিন্তিত ছিলেন, নিজের ছোট্ট শিশুকে রেখে তিনি বাইরে গিয়ে বুকের দুধ দান করবেন কেমন করে? সেই সমস্যারও খুব শিগগিরিই সমাধান হয়ে যায়। হাসপাতালের পক্ষ থেকে বাড়িতে এসে সংরক্ষিত দুধ নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa