ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

বিনোদন

৭ বছর পর মৌলিক গান নিয়ে ফিরছেন অভী

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২০
৭ বছর পর মৌলিক গান নিয়ে ফিরছেন অভী অভী

২০১৪ সালে ‘দয়াল’ খ্যাত কণ্ঠশিল্পী অভী তালুকদারের মৌলিক গানের অ্যালবাম ‘এফ এ সুমন ফিট অভী’ প্রকাশিত হয় প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ’র ব্যানারে।  

এরপর তিনি নিয়মিত বিভিন্ন গানের কাভার করলেও তার মৌলিক গান আর প্রকাশিত হয়নি।

এবার দীর্ঘ ৭ বছর পর আবারো মৌলিক গান নিয়ে আসছেন তিনি।

অভীর গাওয়া নতুন এই গানটির শিরোনাম ‘মুর্শিদ’। গানের কথা লিখেছেন রেজাউর রহমান রিজভী। সুর ও সংগীত পরিচালনা করেছেন টফি রেনার। এই গানটির মাধ্যমে প্রথমবারের মতো তারা তিনজন একসঙ্গে কোনো গানের কাজ করলেন।

অচীন দেশে তোমায় খুঁজি/ পথ হারিয়ে কোথায় চলি/ দিশা নাহি আমি পাইগো মুর্শিদ/তোমার দেখা চাইগো মুর্শিদ/ তোমায় যদি পাই- এমন কথার ‘মুর্শিদ’ শিরোনামে গানটি সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে টফি রেনারের স্টুডিওতে রেকর্ডিং হয়। আসছে নতুন বছরের শুরুর দিকেই প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে ‘মুর্শিদ’ গানটির ভিডিও প্রকাশিত হবে বলে অভী জানিয়েছেন। তবে তার আগে এই গানের লিরিক্যাল ভিডিও প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ প্রসঙ্গে অভী তালুকদার বলেন, ‘আমার সর্বশেষ একক অ্যালবামের দারুণ শ্রোতাপ্রিয় গান ‘বন্ধু কি আসিবে ফিরিয়া’ শ্রোতাদের কাছে আমাকে কাভার শিল্পীর পাশাপাশি মৌলিক গানের শিল্পী হিসেবেও পরিচিত করেছিল। সেই গানটি লেখেন গীতিকবি রেজাউর রহমান রিজভী। এবার তারই লেখা আরেকটি গান গাইবার মাধ্যমে শ্রোতারা আবারো আমার মৌলিক গান শুনতে পাবেন। আশা করবো, আমার অন্যসব গানের মতো ‘মুর্শিদ’ গানটিও শ্রোতারা পছন্দ করবেন। ’

পরান ফকিরের লেখা, নবীন চন্দ্র রাজবংশীর সুর ও বালামের সংগীতে ‘দয়াল তোমার লাগিয়া যোগিনী সাজবো’ গানটি কাভার করে ২০০৬ সালে প্রথম আলোচনায় আসেন কণ্ঠশিল্পী অভী তালুকদার। গানটি জি সিরিজ থেকে ‘প্রেম শিকারী’ অ্যালবামে প্রকাশিত হয়। অভীর গাওয়া জনপ্রিয় আরো কিছু কাভার গানের মধ্যে রয়েছে-‘প্রেমে মরা জলে ডুবে না’, ‘সোনা বন্ধুরে’, ‘খাঁচার ভিতর অচিন পাখি’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২০
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa