ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

বিনোদন

চলে গেলেন ‘কনসার্ট ফর বাংলাদেশ’র প্রযোজক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
চলে গেলেন ‘কনসার্ট ফর বাংলাদেশ’র প্রযোজক ফিল স্পেক্টর

যুক্তরাষ্ট্রের কিংবদন্তি রকস্টার ও প্রযোজক ফিল স্পেক্টর (৮১) মারা গেছেন। খুনের দায়ে সাজাভোগ করা অবস্থাতে মৃত্যু হয়েছে তার।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টকে ফিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ক্যালিফোর্নিয়া সংশোধন ও পুনর্বাসন বিভাগ।

সংস্থাটি জানায়, শনিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন। বেশ কিছুদিন ধরে তিনি অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন। তার করোনার উপসর্গ ছিল। তবে ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

২০০৩ সালে অভিনেত্রী লানা ক্লার্কসনকে নিজের ফ্ল্যাটে ডেকে নিয়ে খুন করেছিলেন ফিল। এই খুনের অভিযোগ প্রমাণিত হওয়ার পর ২০০৯ সালে তাকে ১৯ বছরের কারাদণ্ড দেয় আদালত। তখন থেকে কারাবাসে ছিলেন এই সংগীতস্রষ্টা।

জর্জ হ্যারিসনের সঙ্গে ‘অল থিংস মাস্ট পাস’-এর পাশাপাশি ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ লাইভ ট্রিপল অ্যালবামে কাজ করেছিলেন ফিল। নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশকে সাহায্য করার জন্য এই চ্যারিটি কনসার্টের আয়োজন করেন হ্যারিসন।

স্পেক্টরের সহ-প্রযোজনায় ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ পরে অ্যালবাম করা হয়। ১৯৭২ সালে বর্ষসেরা অ্যালবাম হিসেবে এটি গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নেয়।

ফিলের জীবন পুরোপুরি মাদক এবং অ্যালকোহলে ডুবে ছিল। আসক্তিতে ঝাপসা হয়ে পড়েছিল তার ক্যারিয়ার। যার কারণে ১৯৮০ এবং ১৯৯০ এর দশকে গান থেকে অবসর নিয়েছিলেন এই সংগীত তারকা।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa