ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

বিনোদন

সুশান্তের জন্মদিনকে ‘সুশান্ত ডে’ ঘোষণা অনুরাগীদের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
সুশান্তের জন্মদিনকে ‘সুশান্ত ডে’ ঘোষণা অনুরাগীদের সুশান্ত সিং রাজপুত

মৃত্যুর পর এবারই প্রথম পালিত হচ্ছে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের জন্মদিন। হ্যাঁ, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) অকালপ্রয়াত এই নায়কের জন্মদিন।

আজ থেকে ঠিক ৩৫ বছর আগে বিহারে জন্মেছিলেন সুশান্ত সিং রাজপুত। গত বছর অভিনেতার আকস্মিক মৃত্যু নাড়া দিয়েছিল বিশ্ব বিনোদন ভুবনকে। এই মৃত্যুর রহস্যের জট আজও খোলেনি।

তবে অভিনেতার জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে ২১ জানুয়ারিকে ‘সুশান্ত ডে’ বলে ঘোষণা করেছেন অনুরাগীরা। এদিন প্রয়াত অভিনেতার দিদি শ্বেতা সিং কীর্তিও একটি বিশেষ স্কলারশিপের ঘোষণা করলেন অনুজকে স্মরণ করে।

বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় শ্বেতা ঘোষণা করেন, ৩৫ হাজার মার্কিন ডলার ফান্ড গঠিত হয়েছে ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়ে। তিনি লেখেন, ‘আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি, সুশান্তের ৩৫তম জন্মদিনে তার অধরা স্বপ্নপূরণের জন্য আমরা একটা পদক্ষেপ নিয়েছি। ৩৫ হাজার মার্কিন ডলারের সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড তৈরি করা হয়েছে ইউসি বার্কলেতে।

এর সঙ্গে সুশান্তের একটি পুরোনো ইনস্টাগ্রামের স্ক্রিনশট শেয়ার করেন শ্বেতা। যেখানে কী ধরনের শিক্ষব্যবস্থা ভবিষ্যত প্রজন্মের জন্য গড়তে চেয়েছিলেন সুশান্ত, তা লেখা রয়েছে। সেখানে লেখা রয়েছে ‘আমার স্বপ্ন হলো ভারতের এবং অনন্যা জায়গার শিক্ষার্থীদের জন্য এমন একটা পরিবেশ গড়া, যেখানে বিনামূল্যে এবং প্রয়োজনীয় শিক্ষা পাওয়া যাবে। শিক্ষা তাদের নানান ক্ষেত্রে প্রয়োজনীয় স্কিল তৈরিতে সাহায্য করবে, সেটাও নিজেদের পছন্দমতো।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে অবস্থিত ইউসি বার্কলে বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ে ফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন শিক্ষার্থীদের আর্থিক সাহায্য করবে সুশান্ত সিং রাজপুত মেমোরিয়াল ফান্ড। অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে যে শিক্ষার্থীরা, তারা এক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

আনুষ্ঠানিক বিবৃতিতে শ্বেতা লেখেন, ইউসি বার্কলেতে অ্যাস্ট্রোফিজিক্স নিয়ে পড়াশোনা করছে এমন যে কেউ এই স্কলারশিপের জন্য আবেদন জানাতে পারেন। সেই দেবদূতের কাছে কৃতজ্ঞ যিনি এটা সম্ভবপর করেছেন। শুভ জন্মদিন সুশান্ত। আশা করছি, তুই থাককি, যেখানেই থাকিস! অনেক আদর-ভালোবাসা।

গত বছর ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের দেহ। মুম্বাই পুলিশ প্রাথমিক তদন্তে দাবি করে আত্মহত্যা করেছেন অবসাদগ্রস্ত সুশান্ত সিং রাজপুত। সুপ্রিম রায়ে গত বছর আগস্টে এই মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। আত্মহত্যা নাকি খুন? সুশান্তের মৃত্যুর সাত মাস পরেও এই উত্তর জানা নেই পরিবার, প্রিয়জন কিংবা সুশান্ত অনুরাগীদের। সিবিআই ছাড়াও সুশান্তের মৃত্যুর সঙ্গে সম্পর্কিত দুটি পৃথক মামলার তদন্ত চালাচ্ছে দেশের অপর দুই কেন্দ্রীয় সংস্থা ইডি ও এনসিবি।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa