ঢাকা, মঙ্গলবার, ২৩ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১, ২৪ রজব ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

পাথরঘাটায় তক্ষকসহ আটক যুবকের কারাদণ্ড

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
পাথরঘাটায় তক্ষকসহ আটক যুবকের কারাদণ্ড

বরগুনা: বরগুনার পাথরঘাটা উপজেলায় তক্ষকসহ আটক আল-আমিন (৩২) নামে এক যুবককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা সুলতানা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এর আগে সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সদর ইউনিয়নের চরলাঠিমারা এলাকা থেকে আল-আমিনকে তক্ষকসহ আটক করে কোস্টগার্ড। আটক আল-আমিন একই এলাকার আব্দুল হালিমের ছেলে।

কোস্টগার্ড দক্ষিণ জোন পাথরঘাটা স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার জানান, চরলাঠিমারা এলাকা থেকে বন্যপ্রাণি পাচার হচ্ছিল- এমন খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তক্ষকসহ আল-আমিন নামে এক যুবককে আটক করা হয়। বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ছয় ধারায় তক্ষক ধরা, মারা এবং কেনাচেনা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ। রাত সাড়ে ৮টার দিকে আটক যুবককে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এসময় বিচারক তাকে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন এবং তক্ষকটি বনে অবমুক্ত করার  জন্য বন বিভাগের কাছে হস্তান্তর করার নির্দেশ দেন।

এর আগে সোমবার (৮ ফেব্রুয়ারি) রাতে রঞ্জন বারিক (৪৫) নামে এক যুবককে তক্ষকসহ আটক করে কোস্টগার্ড।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa