ঢাকা, রবিবার, ৪ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারি ২০২১, ০২ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

স্প্যানিশ মিডিয়ায় বসুন্ধরা কিংস ও ব্রুজোন বন্দনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
স্প্যানিশ মিডিয়ায় বসুন্ধরা কিংস ও ব্রুজোন বন্দনা ফাইল ছবি

বাংলাদেশের ঘরোয়া ফুটবলের 'নতুন রাজা' বসুন্ধরা কিংস। দেশের সেরা ফুটবলারদের পাশাপাশি ফুটবলের উর্বর ভূমি ব্রাজিল-আর্জেন্টিনা থেকে খেলোয়াড় এনে দল সাজিয়েছে ক্লাবটি।

আর তারকা খেলোয়াড়দের দায়িত্ব সামলাচ্ছেন অস্কার ব্রুজোন। এরইমধ্যে স্প্যানিশ কোচের অধীনে টানা চার শিরোপা জিতেছে বসুন্ধরা। তালিকায় সর্বশেষ সংযোজন ফেডারেশন কাপের শিরোপা।  এই খবর পৌঁছে গেছে সুদূর স্পেনেও।

ফেডারেশন কাপের ফাইনালে সাইফ স্পোর্টিংকে ১-০ গোলে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। এই নিয়ে স্পেনের বিখ্যাত ক্রীড়া দৈনিক 'মার্কা' খবর প্রকাশ করেছে। তাদের খবরের শিরোনামে লেখা হয়েছে, 'বাংলাদেশের রাজা অস্কার ব্রুজোন। বসুন্ধরা কিংসকে জেতালেন চার শিরোপা। ' কাছাকাছি শিরোনামে খবর প্রকাশ করেছে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম 'এএস স্পোর্টস'।  

লিওনেল মেসি, লুইস সুয়ারেস, সার্জিও রামোস কিংবা বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেতিকো মাদ্রিদের খবরের ভিড়ে বাংলাদেশের ফুটবলের খবর জায়গা করে নেওয়া নিঃসন্দেহে চমকপ্রদ ঘটনা। দেশের ফুটবলের খবর সুদূর স্পেনের শীর্ষ সংবাদমাধ্যমে প্রকাশের এমন নজির আগে কখনো দেখা যায়নি। ওই খবরে বসুন্ধরা কিংসের ফিজিক্যাল ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করা আরেক স্প্যানিশ হাভিয়ের সানচেসেরও প্রশংসা করা হয়েছে।

মাত্র তিন বছর আগে ফুটবল অঙ্গনে পা রাখা বসুন্ধরা কিংস এর মধ্যেই জায়ান্ট দলে পরিণত হয়েছে। আবির্ভাবের পর থেকেই একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে বসুন্ধরা কিংস। দলে বিদেশি খেলোয়াড়দের তালিকাও বেশ চমকপ্রদ। ২০১৮-১৯ মৌসুমের জন্য এই দলের হয়ে খেলে গেছেন ২০১৮ বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা দানিয়েল কলিনদ্রেস। এই মৌসুমে কলিনদ্রেসের জায়গায় খেলছেন ব্রাজিলের রবসন দি সিলভা রবিনহো।  

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোনউইংয়ে রবিনহোর জুটি আর্জেন্টাইন অস্কার বেসেরা। অস্কারের পেছনে খেলা তৈরির কাজ করছেন আরেক ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেজ। এই ত্রয়ীতেই হয়েছে কিংসের অ্যাটাকিং লাইনের নবজাগরণ। রক্ষণে আছেন ইরানি ফুটবলার খালেদ। দলে জাতীয় দলের একঝাঁক তারকা ফুটবলার তো আছেনই। সবমিলিয়ে ঘরোয়া ফুটবল কিংবা দক্ষিণ এশিয়া নয়, এএফসি কাপের মতো আন্তর্জাতিক আসরে নিজেদের আলাদা করে চেনানোর চেষ্টা করবে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa