ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

ফুটবল

লেভার রেকর্ডের রাতে জয়ে ফিরল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
লেভার রেকর্ডের রাতে জয়ে ফিরল বায়ার্ন সতীর্থদের সঙ্গে লেভার গোল উদযাপন

টানা দুই ম্যাচ হারের পর জয়ে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগায় ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ফ্রেইবুর্গকে ২-১ ব্যবধানে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়নরা।

গত সপ্তাহটা দুঃস্বপ্নের ভেতর দিয়ে কেটেছে হ্যান্স ফ্লিকের শিষ্যদের। এগিয়ে থেকেও লিগে মনশেনগ্লাডবাচের বিপক্ষে হেরে যায় তারা। এর কয়েকদিন পর দ্বিতীয় সারির দল হলস্টেইন কিয়েলের বিপক্ষে হেরে জার্মান কাপ থেকে বিদায় নেয় গত আসরের চ্যাম্পিয়ন বায়ার্ন।  

তবে এবার ফ্রেইবুর্গের বিপক্ষে শুরু থেকে দুর্দান্ত খেলে জয় তুলে নেয় বাভারিয়ানরা। টমাস মুলারের পাস থেকে ম্যাচের সপ্তম মিনিটে বায়ার্নকে এগিয়ে দেয় রবার্ট লেভানডভস্কি। এই গোলে ৪৯ বছরের একটি রেকর্ডও ভেঙে দিয়েছেন পোলিশ স্ট্রাইকার।  

বুন্দেসলিগায় প্রথম খেলোয়াড় হিসেব লিগের প্রথম ১৬ ম্যাচে ২১ গোল করলেন লেভা। এর আগে ১৯৬৮/৬৯ মৌসুমে ১৬ ম্যাচ শেষে ২০ গোল করেছিলেন জার্ড মুলার।  

এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে ফ্রেইবুর্গ। হফলারের পাস থেকে ৬২তম মিনিটে গোল শোধ করেন পিটারসন। তবে বেশিক্ষণ সমতায় থাকেনি বায়ার্ন। লেরয় সানের পাস থেকে ৭৪তম মিনিটে দলের জয়সূচক গোলটি করেন মুলার।  

এই জয়ে ১৬ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগার শীর্ষস্থান অটুট রাখলো বায়ার্ন।  

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa