ঢাকা, সোমবার, ২৩ ফাল্গুন ১৪২৭, ০৮ মার্চ ২০২১, ২৩ রজব ১৪৪২

ফুটবল

আর্সেনালকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আর্সেনালকে হারিয়ে শিরোপার আরও কাছে ম্যানসিটি ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দলের সর্বশেষ শিকার আর্সেনাল।

এই নিয়ে সিটিজেনরা পেলো টানা ১৮তম জয়।

রোববার রাতে আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে ম্যানসিটি।

গত ১৫ ডিসেম্বর থেকে কোনো পয়েন্ট হারায়নি সিটি। আর্সেনালের বিপক্ষেও সেই আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামা দলটি ম্যাচের মাত্র দুই মিনিটের মধ্যেই গোল করে বসে। রিয়াদ মাহারেজের ক্রসে লাফিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে পরাস্ত করে দারুণ হেডে গোল করেন রহিম স্টার্লিং।  

ম্যাচের প্রথমার্ধের প্রায় অর্ধেক সময়ের মধ্যেই ৪টি শট নিয়েছিল সিটি। অন্যদিকে আর্সেনাল তখন পর্যন্ত রক্ষণ সামলাতে হিমশিম খাচ্ছে। তখন যেকোনো সুযোগ কাজে লাগানোর জন্য মরিয়া হয়ে উঠা সিটি। তবে শুরুর ওই ধাক্কা ছাড়া গানারদের তেমন কোনো বিপদ হয়নি।

দ্বিতীয়ার্ধে সিটি ফের একবার আর্সেনালকে চেপে ধরে। প্রায় এক মাস পর মাঠে নামা কেভিন দে ব্রুইনের একটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ইলকাই গুন্দোগানের দারুণ শট ঠেকিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক লেনো। তবে শেষ পর্যন্ত ওই এক গোলই সিটির জয় নিশ্চিত করে দেয়।

১৩ ম্যাচ হাতে রেখেই পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ম্যানসিটি দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটির চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে আছে। আর আর্সেনাল আছে দশে।  

বাংলাদেশ সময়: ০২৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa