ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

স্বাস্থ্য

বৃহস্পতিবার বেসরকারিভাবে আসছে আরও ১৫ লাখ ভ্যাকসিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
বৃহস্পতিবার বেসরকারিভাবে আসছে আরও ১৫ লাখ ভ্যাকসিন

ঢাকা: ভারত সরকারের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিনের পাশাপাশি বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেসরকারিভাবে আরও ১৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসছে ।

বুধবার (২০ জানুয়ারি) ফরেন সার্ভিস একাডেমিতে ‘বিদেশে কর্মসংস্থান তৈরি ও যৌথভাবে কৃষি কাজ’ নিয়ে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এ তথ্য জানান।

>>>বৃহস্পতিবার দুপুরে দেশে আসছে করোনা টিকা

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারি-বেসরকারি ভাবে মোট ৩৫ লাখ ডোজ  ভ্যাকসিন আসছে।  বৃহস্পতিবার ভারত সরকারের উপহার ২০ লাখ ভ্যাকসিন আসার পর পরই ভ্যাকসিনেশন শুরু করে দিবো।  ধারাবাহিকভাবে টিকা দান কর্মসূচি চলতে থাকবে।

সেমিনারে প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ উপস্থিত ছিলেন।

জানা যায়, ভারতের উপহার হিসেবে পাঠানো ২০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বাংলাদেশে পৌঁছাবে। সেখান থেকে টিকা নিয়ে রাখা হবে রাজধানীর তেজগাঁওয়ে ইপিআইয়ের স্টোরেজে।

আর ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে সরকারিভাবে বাংলাদেশের কেনা টিকার প্রথম চালান ৫০ লাখ ডোজ আগামী ২৫ জানুয়ারি দেশে পৌঁছাবে বলে জানিয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa