ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

ভারত

কলকাতায় হঠাৎ শীত উধাও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
কলকাতায় হঠাৎ শীত উধাও হাওড়া ব্রিজ

কলকাতা: নভেম্বর মাসের শুরুতে শীতল আমেজ ভালোই সাড়া ফেলেছিল কলকাতাসহ সমগ্র রাজ্যে। তবে, কয়েকদিন যেতে না যেতেই শীত উধাও হয়েছে।

আবার তাপমাত্রা বাড়তে শুরু করেছে পশ্চিমবঙ্গে।

কলকাতায় গত কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রির নিচে নেমে গিয়েছিল, সেখানে বুধবার (১১ নভেম্বর) সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ, ন্যূনতম ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি।

ফলে, চলতি মাসের শুরুতেই যেভাবে শীতের আমেজ টের পাওয়া গিয়েছিল তা এখন উধাও। তবে ভোর ও রাতের দিকে ঠাণ্ডার হাল্কা আমেজ রয়েছে।

আবহাওয়া দপ্তরের সূত্রে জানা যাচ্ছে, কলকাতা ছাড়া দমদমে বুধবার দিন সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং দার্জিলিঙে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি।

তবে কলকাতাসহ হাওড়়া, হুগলি, দুই ২৪পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া এবং রাজ্যের উত্তরবঙ্গের জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদার মতো জেলাগুলোয় শুষ্ক আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। দিনের বেলায় গরম লাগলেও ভোর ও রাতের দিকে ঠাণ্ডার হাল্কা আমেজ থাকবে।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ভিএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa