ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

ভারত

পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৮ হাজার পার, কমেছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৮ হাজার পার, কমেছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা পশ্চিমবঙ্গে কমছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা

কলকাতা: বেশ কিছুদিন পশ্চিমবঙ্গে দৈনিক করোনাজয়ীর সংখ্যা ৪ হাজারের ওপরে থাকলেও গত তিন দিন ধরে তা ৪ হাজারের নীচে নেমে এসেছে।  

গত ২৪ ঘণ্টায় সেখানে করোনাজয়ী রোগীর সংখ্যা ৩ হাজার ৭২৬ জন।

এই নিয়ে পশ্চিমবঙ্গে করোনা মুক্তির সংখ্যা ৪ লাখ ২৩ হাজার ১২৯ জন। সুস্থতার হার  ৯২ দশমিক ৭২ শতাংশ।

পরিসংখ্যান বিবেচনায় ফলাফল আশানুরূপ না হলেও কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৯১ জন। এই নিয়ে রাজ্যে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৬ হাজার ৩৬১ জন।

এছাড়া রাজ্য স্বাস্থ্যদপ্তরের রোববারের (২২ নভেম্বর) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৪৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৮ হাজার ২৫।

অপরদিকে, রাজ্যের নিরিখে ফের শীর্ষে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত এক দিনেও করোনা শনাক্ত হয়েছেন ৮৭৯ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের। সবমিলিয়ে এখনও পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন মোট ৯৯ হাজার ৯০৯ জন। মৃত্যু হয়েছে ২ হাজার ৫০৫ জনের।
 
অপরদিকে, উত্তর ২৪ পরগনায় গত এক দিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৮ জন, মৃত্যু হয়েছে ১২ জনের। এখনও পর্যন্ত উত্তর ২৪ পরগনায় করোনা শনাক্ত হয়েছেন মোট ৯৪ হাজার ২৭৫ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৮ জনের।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, রোববার ৪৪ হাজার ৬৫৩টি করোনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৫৫ লাখ ২২ হাজার ৯৬৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজ্যে মোট ১০১টি করোনা হাসপাতাল রয়েছে। এর মধ্যে সরকারি হাসপাতালের সংখ্যা ৪৪, বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৭। মোট করোনা বেডের সংখ্যা ১৩ হাজার ৫০৮, মোট আইসিউ বেডের সংখ্যা ১ হাজার ৮০৯। কোভিড হাসপাতালে মোট ভেন্টিলেটর রয়েছে ১ হাজার ৯০টি।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
ভিএস/ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa