ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

করোনাকালে ১২৭৫ জনকে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের সেবা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
করোনাকালে ১২৭৫ জনকে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের সেবা

ঢাকা: করোনাকালীন গত ছয় মাসে এক হাজার ২৭৫ জনকে আইনি পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটি। এর মধ্যে ৩৫৪ জন নারী ও পুরুষ ৮৮১।

সোমবার (১১ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসের কো-অর্ডিনেটর রিপন পৌল স্কু। এছাড়া একই সময়ে ৩৩টি মামলার নিষ্পত্তি করা হয়েছে।

রিপন পৌল স্কু জানান, করোনায় প্রথমবারের মতো দেশে চালু হয়েছে ভার্চ্যুয়াল কোর্ট। এমন পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিস প্যানেল আইনজীবীদের নিয়ে সরকারি আইনি সেবা দেওয়া অব্যাহত রেখে চলেছে। নিজেরা সুস্থ থাকার পাশাপাশি অফিসে আসা আইন সহায়তা প্রত্যাশীদের সুস্থতার দিকে লক্ষ্য রেখে কার্যক্রম অব্যাহত রেখেছে।

সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের সার্বক্ষণিক তত্ত্বাবধানে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিস করোনাকালীন ছয় মাসে এক হাজার ২৭৫ জন আইন সহায়তা প্রত্যাশীদের আইনি পরামর্শ দেওয়া হয়।  

এছাড়া ৫৪টি মামলায় আইনজীবী নিয়োগ করে অসহায় বিচারপ্রার্থীদের আইনগত অধিকার প্রতিষ্ঠায় সহায়তা করা হয়। একই সময়ে ৩৩টি মামলার নিষ্পত্তি করা হয়েছে বলেও জানান রিপন পৌল স্কু।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa