ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

লাইফস্টাইল

করোনার আরও একটি নতুন উপসর্গ! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
করোনার আরও একটি নতুন উপসর্গ! 

গলা ব্যথা, জ্বর, স্বাদ গন্ধ চলে যাওয়া, শ্বাসকষ্ট, চোখে জ্বালাসহ অনেক উপসর্গ আমরা জেনে গেছি মহামারি করোনার। আর এসব উপসর্গ দেখা দিলে সেই অনুযায়ী ব্যবস্থাও নিচ্ছি দ্রুত।

যার ফলে কমে এসেছে করোনায় মৃত্যুর ঘটনাও।  

কিন্তু করোনা যেন বুঝতে পারছে, তার শক্তি কমে যাচ্ছে-সেও নতুন নতুন উপসর্গ নিয়ে হাজির হচ্ছে বিশ্বের মানুষকে চ্যালেঞ্জ করতে, শঙ্কায় ফেলতে।  
সম্প্রতি করোনার নতুন এক উপসর্গের কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। আর এটি হচ্ছে জিভে ইনফেকশন। মুখের ভেতরে ইনফেকশন হলেও করোনা হতে পারে।  

কিংস কলেজ লন্ডনের অধ্যাপক টিম স্পেকটর এক হেলথ ম্যাগাজিনকে জানিয়েছেন, বেশ কয়েকজন কোভিডের রোগীদের মধ্যেই মুখের ভেতরে ইনফেকশন, জিভে অস্বস্তি লক্ষ্য করা যাচ্ছে। প্রতি পাঁচজন করোনা রোগীর মধ্যে একজনের এই উপসর্গের অভিজ্ঞতা রয়েছে।

করোনার প্রাথমিক উপসর্গ দেখা যেতে পারে মুখের ভেতরের ইনফেকশনকে। তাই এই উপসর্গের সঙ্গে জ্বর, খুসখুসে কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখা গেলে আইসোলেশনে যাওয়ার ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।  

বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa