ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

জাতীয়

ডিএসসিসি’র মাস্ক বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
ডিএসসিসি’র মাস্ক বিষয়ক উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু রোববার

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) রোববার (২২ নভেম্বর) থেকে জনগণকে মাস্ক বিষয়ক সচেতনতা এবং উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করবে।

শনিবার (২১ নভেম্বর) ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বাংলানিউজকে বিষয়টি জানান।

আবু নাছের বলেন, রোববার থেকে দক্ষিণ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা তাদের নিজেদের অঞ্চলের বিভিন্ন স্থান পরিদর্শন করবেন। এসময় তারা জনগণকে মাস্ক পরার বিষয়ে সচেতন এবং উদ্বুদ্ধ করবেন। কোন স্থানে যদি কেউ মাস্ক পরে না থাকে, তাদেরকে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করা হবে। আপাতত এটাই হচ্ছে আমাদের প্রাথমিক পরিকল্পনা।

তিনি আরও বলেন, মাস্ক পরার বিষয়ে সচেতনতা এবং উদ্বুদ্ধকরণের পরেও যদি দেখা যায় মানুষ মাস্ক পরছেন না, তখন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে আইন প্রয়োগের মাধ্যমে জেল জরিমানা যা প্রযোজ্য হয়, সেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়েলেও এখনো রাস্তা-ঘাটে, বাজারে, গণপরিবহনসহ অন্যান্য স্থানে মাস্ক বিহীন লোকজন দেখা যাচ্ছে। শীতকালে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করছেন চিকিৎসা সেবা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। বিশেষজ্ঞদের মতে চলমান করোনা ভাইরাস প্রতিরোধে কার্যকর কোনো ঔষধ বা ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্কই হচ্ছে সব থেকে বড় হাতিয়ার।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
আরকেআর/এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa