ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

করোনার অজুহাতে অফিসে অনুপস্থিত থাকা যাবে না: শ্রম মন্ত্রণালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২০
করোনার অজুহাতে অফিসে অনুপস্থিত থাকা যাবে না: শ্রম মন্ত্রণালয়

ঢাকা: করোনা ভাইরাসের (কোভিড-১৯) অজুহাত দিয়ে অফিসে অনুপস্থিত থাকা যাবে না। একই সঙ্গে করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত পরীক্ষা করাতে হবে।

 

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে এক অফিস আদেশে এমন নির্দেশনা দেওয়া হয়েছে৷ 

অফিস আদেশে বলা হয়েছে, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউ মোকাবিলা করার জন্য প্রতিমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে কর্মরত সকলকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে বৈশ্বিক অতিমারি করোনার সংক্রমণ প্রতিরোধে পাঁচটি অনুশাসন প্রতিপালনেরও নির্দেশনা দেওয়া হয়েছে অফিস আদেশে।

শ্রম ও কর্মসংস্থানের অনুশাসনগুলো হলো- কোন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে কোভিড-১৯ এর লক্ষণ যেমন- জ্বর, সর্দি, কাশি বা অন্যান্য উপসর্গ প্রকাশ পেলে মন্ত্রণালয়ের প্রশাসন শাখাকে অবহিত করে নিজ নিজ বাসায় অবস্থান করতে হবে। কোভিড-১৯ এর লক্ষণ দেখা দিলে দ্রুত পরীক্ষা করাতে হবে এবং পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ হলে কোন অজুহাতেই অফিসে অনুপস্থিত থাকা যাবে না। পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হলে সেই কর্মকর্তা-কর্মচারীকে পরবর্তী কোভিড-১৯ নেগেটিভ না হওয়া পর্যন্ত বাসায় অবস্থান করে চিকিৎসা গ্রহণ করতে হবে। রিপোর্ট নেগেটিভ আসলে মন্ত্রণালয়কে অবহিত করে অফিসে উপস্থিত হতে হবে।

এছাড়া কর্মস্থলে অবস্থানকালে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করে সাবান পানি দিয়ে হাত ধুতে হবে এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে এবং পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ/পজিটিভ যাই হোক মন্ত্রণালয়ের প্রশাসন শাখায় ওই রিপোর্টের অনুলিপি পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ০৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২০,
জিসিজি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa