ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

সিলেটে পৌঁছেই কোয়ারেন্টিনে যুক্তরাজ্যফেরত আরও ৯৯ যাত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
সিলেটে পৌঁছেই কোয়ারেন্টিনে যুক্তরাজ্যফেরত আরও ৯৯ যাত্রী

সিলেট: করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণের কারণে যুক্তরাজ্যে বসবাসরত আরও ৯৯ জন সিলেট প্রবাসী দেশে ফিরেছেন।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর থেকে বিমানের বিজি-২০২ ফ্লাইটে আরও ১৩২ জন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেছেন।

এরমধ্যে ৯৯ জন সিলেটে এবং শিশুসহ ৩৩ জন ঢাকায় ফিরে যান।  

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেটে আসা যাত্রীদের মেডিক্যাল টিম দ্বারা প্রাথমিক পরীক্ষার পর চার দিনের জন্য হোটেল কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।  

এর আগে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল সোয়া ১০টায় যুক্তরাজ্যে থেকে সিলেটে ফেরেন আরও ৪২ জন যাত্রী।  

স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার আদেশে বলা হয়েছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে চার দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।  

কোনো যাত্রী হোটেলে যেতে না চাইলে সরকারি ব্যবস্থাপনায় কোয়ারেন্টিন সেন্টারে থাকতে হবে। চার দিন পর যাত্রীদের পিসিআর পদ্ধতিতে করোনা পরীক্ষা করা হবে।

গত বছরের শেষ সপ্তাহে লন্ডন থেকে ৬৪১ জন বিমানে দেশে আসেন। তাদের মধ্যে গত ২৪ ডিসেম্বর ২০২, ২৮ ডিসেম্বর ২০২ ও ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী দেশে আসেন। তাদের সবাইকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa