ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

দোয়া মাহফিলেও ষড়যন্ত্র হচ্ছে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
দোয়া মাহফিলেও ষড়যন্ত্র হচ্ছে: তথ্যমন্ত্রী

ঢাকা: বিএনপি ও জামায়াত দোয়া মাহফিলকেও ষড়যন্ত্রের উপলক্ষ্য হিসেবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

 

হাছান মাহমুদ বলেন, বিএনপি ও জামায়াত দোয়া মাহফিলকেও বেছে নিয়েছে ষড়যন্ত্রের উপলক্ষ্য হিসেবে। এটি খুব দুঃখজনক। এ ধরনের ষড়যন্ত্র আগেও হয়েছে, বিভিন্ন সময়ে বৈঠক করেছে। এগুলো করে কোনো লাভ হবে না।

রাজধানীর একটি হোটেলে বিএনপি ও জামায়েতের কিছু নেতা দোয়া মাহফিলের আয়োজন করেন। সেখানে সরকারের পতনের দাবি তুলে পুন নির্বাচন নিয়ে আলোচনা হয়। ওই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি।  

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত। দেশের আরও কিছু শক্তি, গোষ্ঠী আছে যারা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। শেষ পর্যন্ত দেখতে পেলাম দোয়া মাহফিলও ষড়যন্ত্রের অংশ হিসেবে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ে কোন্দল-সহিংসতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, প্রথমত সহিংসতা দেখেছেন সিলেটের একটি পৌরসভায়। বিএনপির হামলায়, আমাদের প্রার্থীর গাড়ি ভেঙে দেওয়া হয়েছে। এতে আমাদের অনেকেই আহত হয়েছে। এরকম অনেক জায়গায় বিএনপি হামলা চালিয়েছে। সেখানে প্রতিনিধি প্রার্থীদের মধ্যে নানা জায়গায় নানা ঘটনা ঘটেছে। তবে আপনি যেটি বলেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কথা। এ বিষয়ে দলের গঠনতন্ত্র অনুযায়ী ইতোপূর্বে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এখনও যারা বিদ্রোহী প্রার্থী রয়েছেন তাদের জন্য গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।  

তিনি বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এটা কাঙ্খিত নয়। আমরা যদি প্রতিবেশী দেশের নির্বাচনের দিকে তাকাই তাহলে আমরা দেখতে পাবো। ভারতে ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৯ জন প্রাণ হারিয়েছিল। সে তুলনায় আমাদের নির্বাচন অনেক শান্তিপূর্ণ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa