ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

লালবাগে ভেজাল প্রসাধনী উৎপাদন, আটক ২ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
লালবাগে ভেজাল প্রসাধনী উৎপাদন, আটক ২  র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত ও অনুমোদনহীন প্রসাধনী

ঢাকা: বিভিন্ন লেভেল বিহীন কেমিক্যাল ও অনুমোদনহীন প্রসাধনী উৎপাদন করার দায়ে লালবাগে হায়দার বক্স ১২ নম্বর লেনের বিপাশা কসমেটিকসের দুজনকে আটক করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টার দিকে অভিযান শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়। অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। বিএসটিআই ও র‍্যাব-৩ এর সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।  

আটক দু’জন হলেন- নাছের (৪৯) ও আনোয়ার শেখ (২৫)।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাংলানিউজকে বলেন, প্রতিষ্ঠানটির রমেটিরিয়ালসের (কাঁচামাল) গায়ে কোন প্রকার লেভেল পাওয়া যায়নি। কাঁচামালগুলো কবে উৎপাদন করা হয়েছে, কত দিনের মেয়াদ আছে কিছুই জানা যায়নি। ক্রেতারা এসব পণ্য ব্যবহার করলে বিভিন্ন ধরনের চর্মরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটি বিএসটিআইর কোন প্রকার অনুমোদন দেখাতে পারেনি। এসব অপরাধে প্রতিষ্ঠানের পলাতক মালিকসহ ৩ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১ 
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa