ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

খুলনায় আলীম জুট মিল শ্রমিকদের লাল পতাকা মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
খুলনায় আলীম জুট মিল শ্রমিকদের লাল পতাকা মিছিল

খুলনা: খুলনার আটরা শিল্পাঞ্চলের রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিলের অবসায়ন, অবসরকৃত ও বদলী শ্রমিক-কর্মচারীদের বকেয়া সকল পাওনা পরিশোধের দাবিতে লাল পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের পূর্বঘোষিত চতুর্থ দফার কর্মসূচির অংশ হিসেবে আটরা শিল্পাঞ্চলে এই লাল পতাকা মিছিল এবং মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

আলীম জুট মিলের প্রধান গেইটের সামনে থেকে শ্রমিকরা লাল পাতাকা হাতে নিয়ে মিছিল বের করে। মিছিলটি খুলনা যশোর মহাসড়কের পথের বাজার হয়ে আলীম ও ইষ্টার্ণ জুট মিল সংলগ্ন রাজপথ ঘুরে আলীম জুট মিলের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে শেষ হয়। এ সময় খুলনা-যশোর মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়, আগামী ২৫ জানুয়ারি রাজপথে ভূখা মিছিল এবং ২৮ জানুয়ারী আটরা শিল্পাঞ্চলের রাজপথ-রেলপথ অবরোধ কঠোরভাবে পালনে শ্রমিকদের সর্বোচ্চ শক্তি প্রয়োগ করা হবে।

লাল পতাকা মিছিল পরবর্তী সমাবেশ খানজাহান আলী থানা জাতীয় শ্রমিক ফেডারেশনের আহ্বায়ক সরদার আমিরুল ইসলামে সভাপতিত্বে বক্তৃতা করেন ওয়াকার্স পার্টির খুলনা মহানগর সভাপতি কমরেড মফিদুল ইসলাম, জাতীয় শ্রমিক ফেডারেশন খুলনা জেলার সভাপতি কমরেড মনির আহমেদ, ফেডারেশনের মহানগর সহ-সভাপতি কমরেড খলিলুর রহমান, আলীম জুট মিলের সভাপতি সাইফুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আ. রশিদ, ইষ্টার্ণ জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক আলাউদ্দিন, ফুলতলা থানা ওয়াকার্স পাটির নেতা আ. মজিদ মোল্যা, জাতীয় শ্রমিক ফেডারেশন থানা কমিটির সদস্য জাকির সরদার, ইউপি সদস্য এস এম বখতিয়ার পারভেজ প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমআরএম/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa