ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

কুলাউড়ায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
কুলাউড়ায় দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা কুলাউড়ায় ভোক্তা অধিকারের অভিযান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: কুলাউড়া উপজেলায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকানে অভিযান চালিয়ে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে। মৌলভীবাজারের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে এবং কুলাউড়া থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালিত হয়।

সোমবার (১৮ জানুয়ারি)  কুলাউড়া উপজেলার শমসেরনগর রোড, কুলাউড়া রোড, ব্রাহ্মণ বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান, হোটেল-রেস্টুরেন্ট, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এ সময় বিভিন্ন অনিয়মে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল আমিন বলেন, অভিযানে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রয় করা, সংরক্ষণ করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করা, খাদ্য পণ্যের প্যাকেটের গাঁয়ে মূল্য লেখা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে শমসেরনগর রোডে অবস্থিত নিউ ডায়মন্ড ফুডকে ৫ হাজার টাকা, ব্রাহ্মণবাজারে অবস্থিত অশোক স্টোরকে ২ হাজার টাকাসহ মোট ৭ হাজার টাকা জরিমানা আরোপ এবং তা আদায় করা হয়।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্যপণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিকভাবে বাড়াতে না পারে, সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং কার্যক্রম জেলাজুড়ে চলমান থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
বিবিবি/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa