ঢাকা, রবিবার, ১৫ ফাল্গুন ১৪২৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ রজব ১৪৪২

জাতীয়

কারিগরি প্রশিক্ষণে প্রতিবন্ধীদের অংশগ্রহণ বাড়াতে সমঝোতা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
কারিগরি প্রশিক্ষণে প্রতিবন্ধীদের অংশগ্রহণ বাড়াতে সমঝোতা  সমঝোতা স্মারক স্বাক্ষর করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও কারিগরি প্রশিক্ষণে প্রতিবন্ধীদের অন্তর্ভুক্ত করতে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, বাগেরহাট ও প্রতিবন্ধী সংগঠন সংকল্পের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে মেরিন ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়।

 

মেরিন ইনস্টিটিউটের পক্ষে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী এমডি শামীম হোসাইন এবং সংকল্পের পক্ষে সংগঠনের সভাপতি মো. হারুন অর রশীদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এসময় এ্যাক্সেস বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আলবার্ট মোল্লা, বাংলাদেশ বিজনেস এ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্কের প্রোগ্রাম ম্যানেজার গোলাম কিবরিয়া, বাগেরহাট ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির প্রশিক্ষক মাজহারুল হাসান খান, শহিদুল ইসলাম, আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) কো-অর্ডিনেটর ইলিয়াস রহমাতুল্লাহ, জব রিপ্লেসমেন্ট অফিসার আল হাসিবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এর আগে মেরিন ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্কের আয়োজনে এবং আইএলও, বাংলাদেশ সরকার, ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিবন্ধী শিক্ষার্থীদের অন্তর্ভুক্তকরণ শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের নেতারা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রশিক্ষকগণ অংশগ্রহণ করেন।
 
বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa