ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

বিগত দিনের তুলনায় শান্তিতে আছে বরিশাল: মেয়র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
বিগত দিনের তুলনায় শান্তিতে আছে বরিশাল: মেয়র

বরিশাল: বরিশালে এখন কোনো চাঁদাবাজি, টেন্ডারবাজি, আওয়ামী লীগ-ছাত্র লীগের গন্ডগোল বা থানায় তদবিরের বিষয় নেই। বরিশাল শহর এখন যেভাবে চলছে, এর থেকে শান্তিতে বিগত দিনে কখনো কেটেছে বলে আমার মনে হয়না!

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জনশুমারি ও গৃহগণনা-২০২১ উপলক্ষে এক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

এসময় তিনি বলেন, আমি এই শহরের মেয়র, আমাকে এই শহরের প্রতিটি মানুষের সঙ্গে চলতে হয়। দুই বছর পর এখন সিটি করপোরেশনের লোকাল ফান্ডে ৩০ কোটি টাকা জমা আছে, যেখানে আমি কর্মকর্তা-কর্মচারীদের সাত মাসের বেতন বকেয়া নিয়ে দায়িত্ব গ্রহণ করেছিলাম। আমি সারাজীবন মেয়রের দায়িত্ব পালন করিনি, আমি দুই বছরের মেয়র।

মেয়র বলেন, এই বরিশাল সিটি করপোরেশনে যেদিন দায়িত্ব নিয়েছি, সেদিন সাড়ে ৩শ কোটি টাকার দেনা নিয়ে বসেছি এখানে। এখানে টাকা বানানোর জন্য আমি আসিনি, আমার টাকা লাগবে না। আমি চাই বরিশালের উন্নয়ন কর্মকাণ্ডগুলো দ্রুত করতে। অনেকেই মিথ্যাচার করছেন, কিন্তু মিথ্যাচারের তো একটা সীমা আছে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি জনগনের সেবা করার জন্য আল্লাহ বাঁচিয়ে রেখেছেন আমাকে। আমি যখন নির্বাচিত হয়েছি, তখন বরিশালের আড়াই লাখ ভোটারের দায়িত্ব আমার কাঁধে। প্রধানমন্ত্রী আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তাতে আমার রাতে ঘুম আসে না। নীতি নৈতিকতার জায়গা থেকে আমি নড়িনা। আমি চাই বরিশালকে আরও এগিয়ে নিতে।

বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ও জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনশুমারি ও গৃহগণনা-২০২১ এর প্রকল্প পরিচালক কবির উদ্দীন আহাম্মদ ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম। এসময় সিটি করপোরেশন ও জেলার বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

** ‘দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার জন্য সুদিন আসছে’

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
এমএস/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa