ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

জাতীয়

বৃদ্ধাকে নির্যাতনকারী গৃহকর্মীসহ গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
বৃদ্ধাকে নির্যাতনকারী গৃহকর্মীসহ গ্রেফতার ২

ঢাকা: রাজধানীর মালিবাগে বৃদ্ধাকে বিবস্ত্র করে মারধরকারী গৃহকর্মী রেখা আকতার ও তার স্বামী এরশাদকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শাহজাহানপুর থানা পুলিশ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানার কাশিপুরের চিকন মাটিয়া মধ্যপাড়ায় অভিযান চালিয়ে গৃহকর্মী রেখাকে গ্রেফতার করা হয়।

পরে রাতে তাকে ঢাকায় নিয়ে আসেন অভিযানকারী পুলিশ সদস্যরা।

এদিকে ওই গৃহকর্মীর স্বামী এরশাদকে রাজধানীর উত্তর বাসাবো এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ওয়ালিদ হোসেন বলেন, গ্রেফতার গৃহকর্মী রেখা দীর্ঘ এক বছরের বেশি সময় ধরে ভিকটিমের বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করে আসছিলেন। সম্প্রতি এ গৃহকর্মী দ্বিতীয় স্বামী এরশাদকে বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর টাকার জন্য এরশাদ রেখাকে চাপ দেন। গ্রেফতার এরশাদের প্ররোচণায় প্রলুব্ধ হয়ে রেখা ভিকটিমকে মারধর করে টাকা ও স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান।

গত ১৭ জানুয়ারি মালিবাগের নিজ বাসায় বোন, বৃদ্ধ মা ও গৃহকর্মী রেখাকে রেখে ব্যক্তিগত কাজে বরিশাল যান গৃহকর্তা। ১৮ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় ব্যাংকিং কাজে বাসার বাইরে যান বোন। এ সুযোগে গৃহকর্মী রেখা বৃদ্ধাকে একা পেয়ে লোহার রড দিয়ে বেদম মারধর করে গুরুতর জখম করেন।

এরপর গৃহকর্মী রেখা বাসা থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, টেলিভিশনসহ আনুমানিক ২১ লাখ টাকার মালামাল চুরি করে পালিয়ে যান বলে অভিযোগ পাওয়া গেছে। যাওয়ার সময় ভিকটিমকে ঘরের মধ্যে তালা বদ্ধ করে রেখে যান। এ ঘটনায় শাহজাহানপুর থানায় মামলা দায়ের করেন গৃহকর্তা।

শাজাহানপুর থানা পুলিশ জানায়, ঘটনার পর প্রথমে ডেমরায় আশ্রয় নেয় রেখা। পরে গণমাধ্যমে সংবাদ প্রচার হলে নিরাপদ আশ্রয়ের জন্য পালিয়ে যায় ঠাকুরগাঁওয়ে মামার বাসায়। এদিকে চুরি করা টাকার মধ্যে এক লাখের বেশি খরচ করে ফেলেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa