ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

ভাসানীর পথে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
ভাসানীর পথে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান

ঢাকা: মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর আদর্শ ও পথে থেকে গণতন্ত্র প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ এবং সর্বাত্মক লড়াইয়ের আহ্বান জানিয়েছে গণসংহতি আন্দোলন।  

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মওলানা ভাসানী স্মরণে গণসংহতি আন্দোলনের উদ্যোগে সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্রচিন্তার সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণতান্ত্রিক বাম জোটের সমন্বয়ক ও সিপিবির প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল ক্বাফী রতন, সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য শ্রমিক নেতা তাসলিমা আখতার প্রমুখ।

সভাপতির বক্তব্যে মওলানার সংগ্রামমুখর জীবনের কথা উল্লেখ করে জোনায়েদ সাকি বলেন, ভাসানীর সংগ্রাম আজও আমাদের জন্য সমান প্রাসঙ্গিক। ভাসানীর রাজনীতিই আমাদের রাজনীতি। আজ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাইলে, রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে বিপন্ন হওয়া থেকে রক্ষা করতে হলে ভাসানীর দেখানো পথেই আমাদের অগ্রসর হতে হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ও প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মওলানা কেবল ‘খামোশ’ স্লোগান উচ্চারণ করেননি, তিনি জাগতেও বলেছেন। বলেছেন ‘জাগো-জাগো’, দেশবাসীকে তিনি জাগতেও বলেছেন। জুলুমের বিরুদ্ধে তিনি জাগিয়েছেন, অপশাসনের বিরুদ্ধে জাগিয়েছেন, গণতন্ত্রহীনতার বিরুদ্ধে জাগতে বলেছেন। আমাদের ভয় পেলে চলবে না, জাগতে হবে ভাসানীর আদর্শে।

মাহমুদুর রহমান মান্না বলেন, মওলানা চিরকাল মানুষের অধিকারের জন্য আন্দোলন করেছেন, মওলানার আদর্শে উজ্জীবিত হয়ে আজ বাংলাদেশের সবগুলো রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের অধিকার রক্ষার আন্দোলন গড়ে তুলতে হবে।

সমাবেশটি পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু। সমাবেশ শেষে একটি সুসজ্জিত মিছিল শাহবাগ এলাকা প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ০৪৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa