ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

রাজনীতি

জাপা স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে: জি এম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
জাপা স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে: জি এম কাদের বক্তব্য রাখছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে জাপা নির্বাচন করেছে। জাপা নির্বাচনে আওয়ামী লীগকে সাহায্য করেছে, তেমনি আওয়ামী লীগও সাহায্য করেছে জাপাকে।

তার মানে এ নয় যে, জাপা এখন আওয়ামী লীগ হয়ে গেছে। জাপা স্বতন্ত্র বৈশিষ্ট্য নিয়ে রাজনীতির মাঠে আছে।  

শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাপা ঢাকা মহানগর দক্ষিণের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, জাপা এগিয়ে যাচ্ছে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শ বাস্তবায়নে। এখনো দেশের প্রত্যন্ত অঞ্চলে হুসেইন মুহম্মদ এরশাদের অগণিত ভক্ত-অনুরাগী ও জাপার সমর্থক রয়েছে।  

তিনি বলেন, অনেকেই মনে করেন জাপা এখন আওয়ামী লীগ হয়ে গেছে। এটা তাদের ভুল ধারণা। জাপা যদি আওয়ামী লীগ হয়ে যায়, তাতে আওয়ামী লীগ ও জাপার শত্রুরা লাভবান হবে। তারা আমাদের ভোট নিতে চেষ্টা করবে।  

জাপা চেয়ারম্যান বলেন, ৯১ সালের পর থেকে যারা দেশ পরিচালনা করেছেন তার মধ্যে জাপার শাসনামলেই বেশি সুশাসন বিদ্যমান ছিল। যারা হুসেইন মুহম্মদ এরশাদকে স্বৈরাচার বলেছেন, তারাই এখন বলছেন এরশাদ অপেক্ষাকৃত কম স্বৈরাচার ছিলেন। জাপার শাসনামলে তুলনামূলক কম দুর্নীতি ছিল বাংলাদেশে।  

জাপার মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশে নতুন নতুন ফ্লাইওভার ও পদ্মা সেতু দেখা যাচ্ছে কিন্তু মানুষের জীবনের নিরাপত্তা দেখা যাচ্ছে না।  

তিনি বলেন, দেশের মানুষের জীবনের নিরাপত্তা নেই। খুন, ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন নিত্যনৈমত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে। দেশের মানুষ কথা বলতে পারছে না, মানুষের বাক স্বাধীনতা নেই। ভয়-ভীতি উপেক্ষা করেই দেশের মানুষের দুঃখ-কষ্টের কথা বলতে হবে।  

প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa