ঢাকা, সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১, ১৭ রজব ১৪৪২

রাজনীতি

বিএনপি জনবিচ্ছিন্ন, আ’লীগের প্রতিদ্বন্দ্বী বিদ্রোহীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
বিএনপি জনবিচ্ছিন্ন, আ’লীগের প্রতিদ্বন্দ্বী বিদ্রোহীরা

ঢাকা: বিএনপি জনবিচ্ছিন্ন হওয়ায় চলমান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগকে নিজেদের বিদ্রোহী প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

রোববার (১৭ জানুয়ারি) রাজধানীর মানিক মিয়া এভিনিউর বিএডিসি অডিটোরিয়ামে ‘ভূগর্ভস্থ পানি মনিটরিং ডিজিটালাইজেশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএডিসি ‘ক্ষুদ্রসেচ উন্নয়নে জরিপ ও পরিবীক্ষণ ডিজিটালাইজেশন প্রকল্পের’ আওতায় এ সেমিনারের আয়োজন করে।

কৃষিমন্ত্রী বলেন, দেশে পৌরসভার নির্বাচন হচ্ছে। এখন পর্যন্ত পৌর নির্বাচনের ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে, প্রচুর ভোটার এসেছেন। এত বড় নির্বাচনেও বিএনপির কোনো তৎপরতা নেই। আমরা মনে করেছিলাম বিএনপির সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে; অথচ কনটেস্ট হচ্ছে আওয়ামী লীগের প্রার্থীর সাথে হয়তো বিদ্রোহী প্রার্থীর।

তিনি বলেন, বিএনপি দেশের মানুষ থেকে বিচ্ছিন্ন হয়েছে। ২০০১-০৫ পর্যন্ত এই ৫ বছরে ক্ষমতায় থেকে তারা নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে। তারা অর্থনীতিতে চরম বিপর্যয় নিয়ে এসেছিল, জঙ্গিদের উৎসাহিত করেছিল। জামায়াতের সঙ্গে মিলে জঙ্গিবাদ, সন্ত্রাস দিয়ে চরম আতঙ্ক ছড়িয়েছিল। পুরো জাতি সবসময় আতঙ্কের মধ্যে ছিল। অর্থনীতি ধ্বংসের মুখে ছিল। ঠিক তখনই ১/১১ হয় এবং পরবর্তীতে দেশের মানুষ বিপুল ভোটে আওয়ামী লীগকে ক্ষমতায় আনে।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিসচিব মো. মেসবাহুল ইসলাম।

বিএডিসির চেয়ারম্যান মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সেচ ও পানি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ, সিইজিআইএসের নির্বাহী পরিচালক মালিক ফিদা আবদুল্লাহ খান, প্রকল্প পরিচালক মো. জাফর উল্লাহ ও বিএডিসির সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ) মো. আরিফ।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
জিসিজি/এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa