ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারি ২০২১, ১২ জমাদিউস সানি ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

জার্মান-বাংলা প্রেসক্লাবের যাত্রা শুরু: সভাপতি হেলাল, সা. সম্পাদক বিটু

জার্মানি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
জার্মান-বাংলা প্রেসক্লাবের যাত্রা শুরু: সভাপতি হেলাল, সা. সম্পাদক বিটু

নতুন বছরের শুরুতেই যাত্রা শুরু করলো জার্মান-বাংলা প্রেসক্লাব এ. ফাউ.। জার্মানির গণমাধ্যম নীতিমালার বিধি মেনেই রেজিস্ট্রেশনের মাধ্যমে এই প্রেসক্লাবের প্রতিষ্ঠিত হলো।

 

প্রাথমিকভাবে ৭ সদস্যের সমন্বয়ে গঠিত এ সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন ইউরোপের প্রবাসী সাংবাদিকদের সংগঠন অল ইউরোপীয়ান বাংলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাইনলান্ডফালজ অঙ্গরাজ্যের এর মাইনজে বসবাসরত বাংলাদেশের চ্যানেল আইয়ের জ্যেষ্ঠ প্রতিনিধি, যুক্তরাষ্ট্রভিত্তিক টিভি চ্যানেল টিবিএন২৪ এর জার্মানির ব্যুারো চিফ ও যুক্তরাজ্যভিত্তিক স্যাটেলাইট টিভি আইঅনের জার্মানির বিশেষ প্রতিনিধি হাবিবুর রহমান হেলাল। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অভিজ্ঞ সাংবাদিক দেশের সংবাদভিত্তিক সময় টেলিভিশনের জার্মানির জ্যেষ্ঠ প্রতিবেদক ও জার্মানির বার্লিন টিভির ডেস্ক এডিটর বিটু বড়ুয়া।  

অন্য সদস্যরা হলেন- জার্মানিতে যমুনা টিভির প্রতিবেদক মো. শামসুজ্জামান উদয়, বাংলাটিভি ও আমাদের সময়ের প্রতিবেদক আশরাফুল হক আকাশ, প্রদায়ক ও সিনিয়র চিত্র সাংবাদিক মো. ইউসুফ, কলামিস্ট ও আন্তর্জাতিক বিশ্লেষক মৃণাল মজুমদার ও গণমাধ্যমকর্মী মিনহাজ উদ্দিন।  

সংগঠনের সভাপতি হেলাল ও সাধারণ সম্পাদক বিটু বলেন, জার্মানির মতো দেশে এতদিন সরকারের অনুমোদনে প্রবাসী সাংবাদিকদের জন্য তেমন কোনো প্রেসক্লাব ছিল না। জার্মান-বাংলা প্রেসক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে জার্মানি ও বাংলাদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদারসহ স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এ দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের উন্নয়নসহ স্বার্থরক্ষা সহজ হবে। এছাড়া মাতৃভূমির মহান স্বাধীনতা সংগ্রামের চেতনায় ও সংবিধানের তিন মূলনীতি সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের ওপর বিশ্বাস রেখেই সত্য, ন্যায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে সর্বস্তরের প্রবাসী সাধারণ মানুষের সুখ-দুঃখের কথা বলতেই এই প্রেসক্লাবের যাত্রা। তবে করোনার জন্য আপাতত কোনো আনুষ্ঠানিকতা না থাকলেও মহামারি কেটে গেলে সংবর্ধনা সভার আয়োজন করা হবে। খবর প্রেস বিজ্ঞপ্তির।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa