ঢাকা, মঙ্গলবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

টেনিস

ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহন করবেন ফ্লয়েড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জুন ২, ২০২০
ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহন করবেন ফ্লয়েড জর্জ ফ্লয়েড ও ফ্লয়েড মেওয়েদার

নৃশংসভাবে হত্যার শিকার হওয়া আফ্রিকান-আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহন করার প্রস্তাব দিয়েছেন আমেরিকার সাবেক পেশাদর বক্সার ফ্লয়েড মেওয়েদার।

ফ্লয়েডের শেষকৃত্যের জন্য মেওয়েদারের অর্থ প্রস্তব দেওয়ার বিষযটি জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এবং ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট স্কাই স্পোর্টস।  

ফ্লয়েডের শেষকৃত্যের খরচ বহনের প্রস্তাব দেওয়ার বিষয়টি নিজেদের অফিসিয়াল টুইটারে নিশ্চিত করেছে সাবেক পঞ্চম-বিভাগ বিশ্ব চ্যাম্পিয়নের কোম্পানি ‘মেওয়েদার প্রোমেশনস’।

প্রস্তাবটি জর্জ ফ্লয়েডের পরিবার গ্রহণ করেছে বলে সংবাদ প্রকাশ করেছে স্থানীয় কয়েকটি গণমাধ্যম।

এছাড়া টিএমজেড স্পোর্টস নামের এক ক্রীড়ামাধ্যম তাদের অফিসিয়াল টুইটারে, ফ্লয়েডের শেষকৃত্যের খরচের জন্য মেওয়েদারের দেওয়া ৮৮,৫০০ মার্কিন ডলার অঙ্কের একটি চেকের ছবি পোস্ট করেছে। এমনটাই জানিয়েছে স্কাই স্পোর্টস।  

মেওয়েদার এর আগেও তার সাবেক প্রতিপক্ষ বক্সার জেনারো হার্নান্দেজের শেষকৃত্যের খরচ বহন করেছিলেন। এছাড়া ২০১১ সালে মৃত্যুবরণ করা বক্সিং কিংবদন্তি জো ফ্রেজিয়ারের শেষকৃত্যও সম্পন্ন হয়েছিল মেওয়েদারের খরচে।  

সম্প্রতি ডেরেক চোভিন নামের এক শ্বেতাঙ্গ পুলিশ হাঁটু দিয়ে চেপে শ্বাসরোধ করে হত্যা করে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে। বর্ণবাদী এই হত্যার জন্য ক্ষোভে ফুঁসছে আমেরিকা। বেশ কয়েকদিন ধরে ফ্লয়েড হত্যার অভিযুক্তদের শাস্তির দাবি এবং কৃষ্ণাঙ্গদের অধিকারের জন্য করোনা ভাইরাসের মধ্যেও বিক্ষোভ প্রদর্শন করে আসছে দেশটির নাগরিকরা।  

বাংলাদেশ সময়:  ১৮০৫ ঘণ্টা, জুন ০২, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa