ঢাকা, মঙ্গলবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

টেনিস

আন্তর্জাতিক কারাতে বিচারক জুয়েলের স্মরণে দোয়া মাহফিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
আন্তর্জাতিক কারাতে বিচারক জুয়েলের স্মরণে দোয়া মাহফিল .

বাংলাদেশ সোতকান কারাতে ফেডারেশনের আয়োজনে আন্তর্জাতিক কারাতে বিচারক, বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য ও বাংলাদেশ আনসারের প্রশিক্ষক হুমায়ুন কবির জুয়েলের স্মরণে শুক্রবার (১৭ জুলাই) রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে এক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্মরণসভায় মরহুম হুমায়ুন কবির জুয়েলের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানান দিক তুলে ধরে বক্তৃতা করেন বাংলাদেশ আনসার এর সহকারী পরিচালক রায়হান উদ্দিন ফকির, বাংলাদেশ জুডো ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদির, উশু ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক দিলদার হোসেন দিলু, বাংলাদেশ সোতকান কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, এসএ গেমসে স্বর্ণপদক জয়ী কারাতেকা হাসান খান সান এবং বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মনি।

এ সময় বক্তারা বলেন, বাংলাদেশের কারাতে খেলাকে আন্তর্জাতিক অঙ্গনে সুপ্রতিষ্ঠিত করতে হুমায়ুন কবির জুয়েলের অবদান অনস্বীকার্য।

তার এই শূন্যতা কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

গত মঙ্গলবার সকাল ৮টায় রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে ইন্তেকাল করেন হুমায়ুন কবির জুয়েল।  

আনসার ব্যাটালিয়নের কালাপুর, শ্রীমঙ্গল, মৌলভীবাজার সংযুক্ত প্রশিক্ষণ ক্রীড়া শাখায় কর্মরত ছিলেন হুমায়ুন কবির। তিনি চাকরির শুরু থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রধান প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কারাতে দলের প্রশিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করতেন। এছাড়াও তিনি জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের বেশ ক’টি কারাতে কমিটির গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa